• মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৯ ১৪৩১

  • || ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

অক্টোবরে দেশের মাটিতে খেলা, সাকিব ফিরবেন?

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২৪  

পাকিস্তানের পর ভারতের বিপক্ষে চলমান সিরিজেও খেলছেন সাকিব আল হাসান। তবে গত আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের পর আর দেশে আসেননি তিনি। এদিকে বাংলাদেশ দলের পরবর্তী সিরিজ ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।আগামী মাসে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসবে প্রোটিয়ারা। হত্যা মামলার আসামি সাকিব কি সেই সিরিজ খেলতে বাংলাদেশে আসবেন?- এমন প্রশ্ন অনেকেরই মাথায় ঘুরছে।

গত মাসে আওয়ামী লীগ সরকারের পতনের পর দলটির অধিকাংশ নেতা কর্মীই আত্মগোপনে আছেন। অনেকেই বিভিন্ন মামলায় গ্রেফতার হয়েছেন। এদের বেশিরভাগের বিরুদ্ধেই হয়েছে হত্যা মামলা।

গণঅভ্যুত্থানের সময় সাকিব দেশে না থাকলেও সাবেক এই সংসদ সদস্যের নামেও হয়েছে হত্যা মামলা। তাই সাকিবের ক্রিকেটিং ক্যারিয়ার নিয়ে নানা শঙ্কা দানা বাঁধছে।

তবে সাকিবের দুঃসময়ে পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সংস্থাটি ঘোষণা দিয়েছে যে, দোষী সাব্যস্ত হওয়ার আগ পর্যন্ত জাতীয় দলের দরজা সাকিবের জন্য খোলা। কিন্তু হত্যা মামলার খড়গ মাথায় নিয়ে সাকিব কি দেশে ফিরবেন?

মিরপুরে গতকাল সোমবার (২৩ সেপ্টেম্বর) সাকিবের বিষয়ে ক্রিকেট অপারেশন্স ম্যানেজার শাহরিয়ার নাফিস বলেন, ‘সাকিব আল হাসানের ব্যাপারে আমার মনে হয় মাননীয় প্রধান উপদেষ্টা, মাননীয় আইন উপদেষ্টা এবং মাননীয় ক্রীড়া উপদেষ্টা খুব স্পষ্টভাবে বলেছেন, বাংলাদেশ সরকার থেকে যে পরিষ্কার বার্তাটা আছে- যে মামলাগুলো হয়েছে, ব্যাপারে কাউকে অন্যায়ভাবে হেনস্তা করা হবে না।'

তিনি আরো বলেন, 'আমরা মনে করি, সাকিবের ব্যাপারে বর্তমান যে অন্তর্বর্তীকালীন সরকার রয়েছে, তারা তাদের অবস্থান খুব সুস্পষ্টভাবে ব্যক্ত করেছেন।'

ফিট থাকলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজে সাকিবের না খেলার কারণ দেখেন না নাফিস,  ‘চোটের সমস্যা না থাকলে এবং নির্বাচন (দলে থাকা না থাকা) জড়িত কোনো ইস্যু না থাকে, এখন পর্যন্ত বাংলাদেশে যে হোম সিরিজ আছে, সাকিবের না খেলার কোনো কারণ আমি ব্যক্তিগতভাবে দেখছি না।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –