• শনিবার ২৬ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ১০ ১৪৩১

  • || ২১ রবিউস সানি ১৪৪৬

মাদক-দুর্নীতি প্রতিরোধে পঞ্চগড়ে ম্যারাথন প্রতিযোগিতা

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২৪  

‘মাদককে না বলি, দুর্নীতি মুক্ত সমাজ গড়ি’ এই স্লোগানে পঞ্চগড়ে অনুষ্ঠিত হয়েছে ম্যারাথন প্রতিযোগিতা। আর এই প্রতিযোগিতায় পঞ্চগড়সহ বিভিন্ন জেলার প্রায় ৩ শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করেন।

শনিবার (২৬ অক্টোবর) সকাল ৯টায় পঞ্চগড় সরকারি অডিটোরিয়ামের সামনে থেকে শুরু হয় ম্যারাথন। ৫ কিলোমিটার দৌড় শেষে অডিটোরিয়ামে এসে শেষ হয়। প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে খুশি সবাই। তবে মাদক ও দুর্নীতি প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষে এমন আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান অংশগ্রহণকারীরা। আর আয়োজকদের দাবি, এমন আয়োজন যুব সমাজের শরীর চর্চাসহ মাদক থেকে দূরে রাখবে। জানা গেছে, পঞ্চগড়ের সম্মিলিত স্বেচ্ছাসেবী ফোরামের আয়োজনে ও জেলা প্রশাসন পঞ্চগড়ের সহায়তায় এই ম্যারাথন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অংশগ্রহণকারী আরিফুল ইসলাম বলেন, ছোট থেকেই দৌড় প্রতিযোগিতা করে আসছি। তবে এমন ম্যারাথনে এবার প্রথম অংশগ্রহণ করা হয়েছে। একটা নতুন অভিজ্ঞতা নিয়ে খুব ভালো লাগছে। পঞ্চগড় করতোয়া কালেক্টর আদর্শ শিক্ষা নিকেতনের শিক্ষার্থী সৌয়ব বিন ওয়াহিদ বলেন, যেদিন থেকে রেজিস্ট্রার করেছি, সেদিন থেকে আমাদের মাঝে একটা উদ্দীপনা কাজ করছিল। কখন আমরা ম্যারাথনে অংশগ্রহণ করবো। অবশেষে প্রথমবারের মতো বন্ধুদের সঙ্গে এই প্রতিযোগায় অংশগ্রহণ করতে পেরেছি। একটা নতুন অভিজ্ঞতা হয়েছে, খুব ভালো লাগছে। একইসঙ্গে তারা জানান হার-জিত থাকবে। তবে অংশগ্রহণ করাটাই বড় বিষয়।


পাবনা থেকে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আসা ইমরান হাসান বলেন, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে এমন আয়োজন খুব ভালো লাগলো। এখানে সব বয়সীরা অংশগ্রহণ করায় একটা মেলায় পরিণত হয়েছে। আয়োজকদের ধন্যবাদ জানাচ্ছি, এমন আয়োজন করায়। সম্মিলিত স্বেচ্ছাসেবী ফোরাম পঞ্চগড়ের সমন্বয়ক অ্যাডভোকেট আহসান হাবিব সরকার বলেন, আজ পঞ্চগড় জেলার সব স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ে গঠিত এই ফোরামের মাধ্যমে ম্যারাথনের আয়োজন। আমাদের মূল উদ্দেশ্য পঞ্চগড়সহ সারাদেশের যুব সমাজকে মাদক থেকে দূরে রাখা ও দুর্নীতি মুক্ত দেশ গড়ার। সেই লক্ষে আমরা সবাই কাজ করে যাচ্ছি। আমরা জানাতে চাই পঞ্চগড় জেলার মানুষসহ আপামর জনতা ও সব স্বেচ্ছাসেবী সংগঠন মাদক ও দুর্নীতির বিরুদ্ধে রয়েছে। পঞ্চগড় জেলা প্রশাসক মো. সাবেত আলী বলেন, মাদক ও দুর্নীতি প্রতিরোধে এবং সচেতনতা বৃদ্ধির লক্ষে ম্যারাথনের আয়োজন করা হয়েছে। এরই ধারাবাহিকতায় এই ম্যারাথনে বিভিন্ন বয়সের প্রায় ৩ শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করেছে। সুষ্ঠুভাবে আমরা প্রতিযোগিতাটি শেষ করতে পেরেছি জন্য ভালো লাগছে। আশা করি, নতুন বাংলাদেশ বিনির্মাণে এবং মাদক ও দুর্নীতি নিমূল করতে সবাই এগিয়ে আসবে। প্রতিযোগিতা শেষে অডিটোরিয়ামের মুক্ত মঞ্চে অংশগ্রহণকারীদের হাতে সনদ তুলে দেওয়া হয়।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –