• বুধবার ২৩ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ৭ ১৪৩১

  • || ১৮ রবিউস সানি ১৪৪৬

হাসপাতালে সাবেক বিচারপতি মানিক, অস্ত্রোপচার সম্পন্ন

প্রকাশিত: ২৫ আগস্ট ২০২৪  

সাবেক বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিকের দেহে অস্ত্রোপচার করা হয়েছে। শনিবার রাত পৌনে ৯টার দিকে তাকে কারারক্ষীদের নিরাপত্তায় তাকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রাত ১০টার দিকে তার শরীরে অস্ত্রোপচার করা হয়। পরে তাকে আইসিউতে স্থানান্তর করা হয়েছে।

সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মাহবুবুর রহমান ভূঁইয়া বলেছেন, কারাগার থেকে আমাদের জানানো হয়, বিচারপতি মানিক সাহেব ইনজুরড হয়েছেন। তার অস্ত্রোপচার প্রয়োজন হতে পারে। আমরা সে অনুযায়ী প্রিপেয়ার্ড ছিলাম। এরপর হাসপাতালে নিয়ে আসার পর তাকে ওটিতে নিয়ে দেখা গেলো তার স্ক্রোটাম ক্ষতিগ্রস্থ হয়েছে। তিনি আঘাত পেয়েছেন। আমরা সেটি রিপেয়ার করেছি। অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। তিনি এখন পর্যবেক্ষণে আছেন।

এর আগে শনিবার বিকেলে সিলেট জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১ আদালতের বিচারক আলমগীর হোসেন শামসুদ্দিন চৌধুরী মানিককে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এ সময় বিচারপতি মানিক নিজেকে অসুস্থ দাবি করায় চিকিৎসা নিশ্চিত করতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন আদালত।

জানা গেছে, শনিবার দুপুরে তাকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে পুলিশ প্রহরায় সিলেট চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১০ এর আদালতে হাজির করে পুলিশ। সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে কোর্টে প্রেরণ করার সময় জনগণ তাকে আক্রমণ করে। এ সময় তিনি আহত হন। পরবর্তীতে জেলখানায় অবস্থার অবনতি হলে ওসমানী মেডিকেলে চিকিৎসার জন্য নিয়ে আসা হয়।

গত শুক্রবার রাতে অবসরপ্রাপ্ত বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিককে সিলেটের কানাইঘাট সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশের সময় আটক করেন বিজিবি সদস্যরা। এ সময় দালালরা তাকে মারধর করে সবকিছু নিয়ে গেছে বলে অভিযোগ করেন মানিক। পরে তাকে শনিবার সকালে কানাইঘাট থানায় হস্তান্তর করে বিজিবি।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –