• বুধবার ২৩ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ৭ ১৪৩১

  • || ১৮ রবিউস সানি ১৪৪৬

মোহাম্মদপুরে জাহাঙ্গীর কবির নানকের বাসায় অভিযান

প্রকাশিত: ২২ আগস্ট ২০২৪  

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য ও সাবেক মন্ত্রী জাহাঙ্গীর কবির নানকের বাসায় অভিযান চালাচ্ছে শিক্ষার্থী ও আইনশৃঙ্খলা বাহিনী। বুধবার (২১ আগস্ট) রাতে নানকের মোহাম্মদপুরের বাসায় এ অভিযান শুরু করে শিক্ষার্থীরা। পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বাসাটির নিয়ন্ত্রণ নেন।

স্থানীয়রা জানায়, বুধবার সন্ধ্যার পর নানকের উপস্থিতির সন্দেহে বাসাটিতে নজরদারি শুরু করেন শিক্ষার্থীরা। তবে, কোনো রকম লুটপাট যেন না হয়, সেজন্য সেনাবাহিনীর একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিবেশ নিয়ন্ত্রণে রাখে।

শিক্ষার্থীরা জানান, নানকের এই বাসায় অস্ত্র থাকতে পারে ও তিনি বাসাটিতে লুকিয়ে থাকতে পারেন, সন্দেহে তারা তল্লাশি চালান। তবে, বাসার ভেতরে কোনো অস্ত্র পাওয়া যায়নি। বাসায় অনেকগুলো চালের বস্তা, কম্বলের বস্তা পান শিক্ষার্থীরা। নানকের বাসায় এ সময় বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীদের ছবি দেখতে পান শিক্ষার্থীরা। বিশেষ করে, বিভিন্ন আলেমদের ছবি টাঙানো দেখেন তারা।

গত ১৪ আগস্ট রাজধানীর সদরঘাট এলাকা থেকে সাবেক আইনমন্ত্রী আনিসুল হক ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানকে গ্রেফতার করে পুলিশ।

পরেরদিন ১৫ আগস্ট রাতে রাজধানীর নিকুঞ্জ এলাকা থেকে গ্রেফতার করা হয় সাবেক ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, সাবেক তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতকে।

১৯ আগস্ট রাতে রাজধানীর বারিধারা এলাকা থেকে গ্রেফতার করা হয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক সমাজকল্যাণ মন্ত্রী দীপু মনিকে।

একই রাতে আটক করা হয় আওয়ামী লীগ সরকারে সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আরিফ খান জয়কে।

২০ আগস্ট রাতে সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলামকে রাজধানীর বনশ্রী থেকে গ্রেফতার করে পুলিশ। একই এলাকা থেকে গ্রেফতার করা হয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেনকে।

সর্বশেষ ২১ আগস্ট রাতে কক্সবাজারের উখিয়া টেকনাফ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদিকে হত্যা মামলায় গ্রেফতার করে র‍্যাব।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –