• বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ৮ ১৪৩১

  • || ১৯ রবিউস সানি ১৪৪৬

শহিদদের রক্ত বৃথা যাবে নাঃ মুক্তিযুদ্ধবিষয়ক উপদেষ্টা

প্রকাশিত: ১৮ আগস্ট ২০২৪  

মুক্তিযুদ্ধ বিষয়ক এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক-ই-আজম বলেছেন, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে পদত্যাগ করেছেন শেখ হাসিনা। পতন হয়েছে তার সরকারের। দেশের জন্য ছাত্র-জনতার এই আত্মত্যাগ ও বলিদান জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। এই রাষ্ট্র শহিদদের রক্ত কখনো বৃথা যেতে দেবে না।

রোববার চট্টগ্রামের লোহাগাড়া থানা ও উপজেলা পরিষদ ভবন পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

উপদেষ্টা ফারুক-ই-আজম বলেন, মানুষের ক্ষোভ সহজাত। দীর্ঘকাল ধরে সংবিধানে আছে দেশের মালিক জনগণ, সেটা নানানভাবে অস্বীকার করা হয়েছে। দেশের মালিক জনগণের ধৈর্যের বাঁধ ভেঙে গেলে জনগণ কি করতে পারে এই পোড়া ভবনগুলো তারই নিদর্শন, মানুষের অসন্তোষ এভাবেই প্রকাশিত হয়। এখানে যারা কাজ করে তারা দেশের সন্তান, প্রশাসনে যারা কাজ করে তারাও দেশের সন্তান। আমরা সবাই মিলেমিশে আবারো এই দেশ গড়ে তুলবো।

এর আগে, ঐ উপজেলার আমিরাবাদের দর্জি পাড়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ঢাকায় গুলিবিদ্ধ হয়ে শহীদ মোহাম্মদ ইসমামুল হকের কবর জেয়ারত শেষে তার শোকাহত পরিবারের সঙ্গে কথা বলেন মুক্তিযুদ্ধ বিষয়ক উপদেষ্টা।

এ সময় চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ সাদি উর রহিম জাদিদ, লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইনামুল হাসান, সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান, লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুন লায়েল, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের চট্টগ্রামের সমন্বয়ক তালাত মাহমুদ রাফিসহ ছাত্র আন্দোলনের বিভিন্ন নেতৃবৃন্দ ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, বড়হাতিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ জুনাইদ, আমিরাবাদ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাওলানা কাজী নুরুল আলমসহ অনেকে উপস্থিত ছিলেন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –