• বুধবার ১৬ অক্টোবর ২০২৪ ||

  • আশ্বিন ৩১ ১৪৩১

  • || ১১ রবিউস সানি ১৪৪৬

জামাত-শিবির ট্যাগে চাকুরীচ্যুত, চাকুরী ফিরে পেতে চায়

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২৪  

আওয়ামী লীগ সরকারের জামায়াত-শিবির ট্যাগে চাকুরীচ্যুত কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বজরের খামার গ্রামের মৃত-আব্দুর রহমানের ছেলে মুহাঃ ছদরুজ্জামান বর্তমান বিপ্লবী অর্ন্তবর্তী সরকারের কাছে হারানো চাকুরী ফিরে পাওয়ার আকুতি জানিয়েছেন।  

ইতোমধ্যে ভূক্তভোগী মুহাঃ ছদরুজ্জামান তার হারানো চাকুরী ফেরতের আশায় বর্তমান বিপ্লবী অর্ন্তবর্তী সরকারের ধর্ম উপদেষ্টা, ইফা মহাপরিচালক ও প্রকল্প পরিচালকের দপ্তরে আবেদনপত্র পাঠিয়েছেন।
জানা গেছে, মুহাঃ ছদরুজ্জামান ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের, ফুলবাড়ী উপজেলা মডেল কেয়ারটেকার পদে নিয়োগপ্রাপ্ত হয়ে ২০০৬ ইং সালের ১ আগস্ট হতে কর্মস্থলে কর্মরত ছিলেন। 
চাকুরীতে কর্মরত থাকা অবস্থায় ২০১৮ ইং সালের মার্চ মাসে আওয়ামী লীগ সরকারের জামায়াত-শিবিরের ট্যাগে তাকে চাকুরীচ্যুত করা হয়। এছাড়াও ২০১০ ইং সালে একই প্রকল্পের ফিল্ড সুপার ভাইজার পদে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলেও নিয়োগ সাক্ষাতকারে জামায়াত-শিবির ট্যাগে তার সাক্ষাতকার গ্রহণ না করে  তাকে চাকুরী বঞ্চিত করা হয়। 
এ ব্যাপারে ভূক্তভোগী ছদরুজ্জামান জানান, জামায়াত-শিবির ট্যাগে ইসলামিক ফাউন্ডেশন কুড়িগ্রাম জেলা কার্যালয়ের তৎকালীণ উপণ্ডপরিচালক পূর্বে লিখে রাখা ইস্তেফা পত্রে জোড় করে আমার স্বাক্ষর নিয়ে আমাকে চাকুরী থেকে অব্যাহতি দিয়েছে। 
একই কায়দায় অনেকবার আমাকে আমার রিজিকের অধিকার বঞ্চিত করা হয়েছে। আমি বিভিন্ন জায়গায় গিয়েও কোনো প্রতিকার পাইনি। আওয়ামী লীগ সরকার পতন হওয়ায় আমি আমার চাকুরী ফেরত পেতে  এখন দ্বারে দ্বারে ঘুরছি। 
তিনি আরও জানান, ইতোমধ্যে আমি আমার চাকুরী ফিরে পেতে বর্তমান বিপ্লবী অর্ন্তবর্তী সরকারের ধর্ম উপদেষ্টা, ইফা মহাপরিচালক ও প্রকল্প পরিচালকের দপ্তরে আবেদনপত্র পাঠিয়েছি। আমি একজন নির্যাতিত, অবহেলিত মানুষ। 
আমি আশা করছি বর্তমান সরকারের সংশ্লিষ্ট কর্তৃ আমার দিকে সু-নজর দিবেন। আমাকে আমার চাকুরী ফিরে দিয়ে আমার রিজিকের পথ খুলে দিবেন। 

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –