• রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৭ ১৪৩১

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

‘বঙ্গবন্ধু কন্যার স্বপ্ন দেশ স্মার্ট বাংলাদেশে রূপান্তর করা’

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২৩  

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন নতুন প্রজন্মরা জ্ঞান-বিজ্ঞান তথ্যপ্রযুক্তির মাধ্যমে বিশ্বমানের শিক্ষার্থী হিসেবে গড়ে উঠুক। কেননা বাংলাদেশকে ডিজিটালাইজেশন করেছেন তিনি। বাংলাদেশকে একটি উন্নয়নশীল দেশ হিসেবে উপহার দিয়েছেন। এখন স্বপ্ন স্মার্ট বাংলাদেশ হিসেবে রূপান্তর করা।

সোমবার দিনাজপুর সংগীত ডিগ্রি কলেজে প্রায় ২ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত এম আব্দুর রহিম একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

হুইপ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার গঠনের পর থেকে শিক্ষা ব্যবস্থাকে সর্বোচ্চ বরাদ্দ দিয়ে উন্নত করেছেন। নতুন শিক্ষানীতি প্রণয়ন করেছেন। বাংলাদেশকে তথ্য-প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করে মানুষের জীবনমানের উন্নয়ন ঘটিয়েছেন।

ইকবালুর রহিম বলেন, শিক্ষিত হচ্ছে জাতি। এই শিক্ষিত জাতিই একদিন এ দেশে সোনার বাংলা গড়বে। শিক্ষার্থীদের তথ্যপ্রযুক্তি, আধুনিক শিক্ষায় গড়ে তুলতে শিক্ষকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। 

তিনি আরো বলেন, বিএনপি-জামায়াতের আমলে বিদ্যুতের অভাবে শিক্ষার্থীরা পড়ালেখা করতে পারেনি। ২৪ ঘণ্টার ২২ ঘণ্টাই লোডশেডিং থাকতো। এখন আর তা হয় না। ঘরে ঘরে বিদ্যুতের আলোয় আলোকিত করেছে শেখ হাসিনা। ২৪ ঘণ্টায় বিদ্যুত পাচ্ছে এ দেশের মানুষ। সেই বিদ্যুতের আলোয় শিক্ষার্থীরা পড়াশোনা করে আজকে আলোকিত হচ্ছে। 

দিনাজপুর জেলা প্রশাসক ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি শাকিল আহমেদের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন শিক্ষা প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী এস এম শাহিনুর ইসলাম, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হোমায়রা ইয়াসমিন, কলেজ পরিচালনা পর্ষদের সদস্য সহকারী অধ্যাপক মাহমুদুল হক কোরায়শি দুলাল, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওয়াহেদুল আলম আর্টিস্ট প্রমুখ।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –