• সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৮ ১৪৩১

  • || ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

বঙ্গমাতা বাঙ্গালি জাতির প্রেরণার উৎস: হুইপ ইকবালুর রহিম

প্রকাশিত: ৮ আগস্ট ২০২৩  

 
জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ লড়াই সংগ্রামের মধ্যদিয়ে স্বাধীনতা লাভ করে বাংলাদেশ। আমরা পেয়েছি লাল-সবুজের পতাকা। এ লড়াই-সংগ্রাম-আন্দোলনের নেপথ্যে প্রেরণাদাতা ছিলেন বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব। তিনি বঙ্গবন্ধুর গোটা রাজনৈতিক জীবন ছায়ার মতো অনুসরণ করে তার প্রতিটি কাজে প্রেরণার উৎস হয়ে ছিলেন।

আজ সোমবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে দিনাজপুর জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আলোচনা সভা, স্মৃতিচারণ ও দোয়া অনুষ্ঠান এবং কর্মক্ষণ অসহায় ও অস্বচ্ছল মহিলা উপকারভোগীদের মাঝে সেলাই মেশিন বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।

তিনি বলেন, স্বামী বঙ্গবন্ধুর আদর্শকে ছায়ার মত অনুসরণ করা বেগম মুজিব জীবনে অনেক ঝুঁকিপূর্ণ কাজ করেছেন, এজন্য অনেক কষ্ট-দুর্ভোগ পোহাতে হয়েছে তাঁকে। বঙ্গমাতা প্রতিটি আন্দোলন-সংগ্রামে পেছনে থেকে বঙ্গবন্ধুকে উৎসাহ ও সাহস যুগিয়েছেন। তিনি যদি বঙ্গবন্ধুর পেছনে না থাকতেন তাহলে বাংলাদেশের ইতিহাস ভিন্ন হতে পারতো।

দেশের নারী সমাজকে বঙ্গমাতার আদর্শকে অনুসরণ করে দেশের কল্যাণে কাজ করে যেতে হবে উল্লেখ করে হুইপ ইকবালুর রহিম বলেন, বঙ্গমাতা বাঙ্গালি জাতির প্রেরণার উৎস। বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিসংগ্রামের ইতিহাসে বঙ্গমাতার অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।
দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর অতিরিক্ত পুলিশ সুপার মমিনুল করিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন অন্যান্যরা।

এর আগে সকাল সাড়ে ৯ টায় দিনাজপুর জেলা প্রশাসন চত্বরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পন করেন  হুইপ ইকবালুর রহিম এমপি।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –