• মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৮ ১৪৩১

  • || ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

রাতেই ট্রাকে এসেছেন নেতাকর্মীরা, উৎসবমুখর রংপুর

প্রকাশিত: ২ আগস্ট ২০২৩  

প্রায় সাড়ে ৪ বছর পর বুধবার (২ আগস্ট) রংপুর সফরে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন বিকেল ৩টায় রংপুর জিলা স্কুল মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য দেবেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর ঘিরে রংপুর বিভাগজুড়ে নেতাকর্মীদের মধ্যে উদ্দীপনা ও উৎসবের আমেজ বিরাজ করছে।

সমাবেশ শুরুর এখনও অনেক সময় বাকি থাকলেও তর সইছে না অনেক নেতাকর্মীর। তাইতো সমাবেশের আগের রাতেই রংপুরে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা।

প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দিতে গঙ্গাচড়া উপজেলার সাবেক চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলুর নেতৃত্বে ট্রাকে চেপে রাতেই ২০ হাজার নেতাকর্মী রংপুরে এসেছেন।

রাতে জনসভাস্থলের কাছাকাছি নগরীর চিকলি বিল পার্ক এলাকায় অবস্থান করেছেন তারা। সেখানেই তাদের খাবারের ব্যবস্থা করা হয়েছে।

শুধু গঙ্গাচড়াই নয়, রংপুর বিভাগের বিভিন্ন জেলা থেকেও অনেক নেতাকর্মী রাতেই রংপুরে এসেছেন। জনসভার সামনের দিকে থাকতে রাতেই এসেছেন তারা।

কুড়িগ্রামের রাজারহাট থেকে এসেছেন সাবেরা সুলতানা হ্যাপী। তিনি বলেন, আমি আগেই চলে এসেছি কারণ লাখ লাখ লোক আসবে সমাবেশে তাদের সঙ্গে আসার সুযোগ পাব না। রাতটা কোনোমত আত্মীয়ের বাসায় কাটিয়ে দেব।

গঙ্গাচড়া উপজেলার সাবেক চেয়ারম্যান ও রংপুর জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য আসাদুজ্জামান বাবলু বলেন, প্রধানমন্ত্রীর কথা শোনার জন্য নেতাকর্মীরা খুবই উদগ্রীব। তারা উন্নয়নের রূপকার প্রধানমন্ত্রীকে দেখতে চায়। এজন্য তাদের রাতেই নিয়ে এসেছি।

সফরসূচি অনুযায়ী, বুধবার বেলা সাড়ে ১২টায় রাজধানীর তেজগাঁও বিমানবন্দর থেকে হেলিকপ্টারে করে রংপুরে যাবেন প্রধানমন্ত্রী। দুপুর ২টায় তাকে বহনকারী হেলিকপ্টারটি রংপুর ক্যান্টনমেন্টের হেলিপ্যাডে অবতরণ করবে। দুপুর ২টা ৫ মিনিটে সেখান থেকে সড়কপথে রংপুর সার্কিট হাউসের উদ্দেশে রওনা হবেন তিনি।

সোয়া ২টার দিকে সার্কিট হাউসে পৌঁছে বিভাগীয় পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন। এরপর বিকেল ৩টায় রংপুর জিলা স্কুল মাঠে মহাসমাবেশ স্থলে পৌঁছাবেন। প্রথমে সেখানে রংপুর বিভাগের উন্নয়নে নেওয়া বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করবেন। সফরে রংপুরে ২৭টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং পাঁচটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর উদ্বোধনের ঘোষণা দেবেন সরকারপ্রধান। মহাসমাবেশে বক্তব্য দেওয়ার পর বিকেলে আবার একই পথে ঢাকার উদ্দেশ্যে রওনা দেবেন তিনি।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বশেষ রংপুরে এসেছিলেন ২০১৮ সালের ২৩ ডিসেম্বর। এ সময় তিনি রংপুরের পীরগঞ্জ ও তারাগঞ্জে দুটি নির্বাচনী জনসভা করেন। সাড়ে ৪ বছরের বেশি সময় পর তিনি আবার রংপুরে আসছেন। এর আগে ২০১১ সালের ৮ জানুয়ারি রংপুর জিলা স্কুল মাঠে মহাজোটের জনসভায় রংপুরের উন্নয়নের দায়িত্ব কাঁধে নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রতিশ্রুতির আলোকে বিভিন্ন অবকাঠামোগত উন্নয়ন ছাড়াও যোগাযোগ ব্যবস্থায় অভূতপূর্ব উন্নয়ন করেছেন রংপুরের পুত্রবধূ বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –