• মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৯ ১৪৩১

  • || ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

রাস্তায় মানসিক ভারসাম্যহীন নারীর মরদেহ উদ্ধার

প্রকাশিত: ২৮ জুলাই ২০২৩  

 
নাম পরিচয় অজ্ঞাত। তবে কুড়িগ্রাম পৌর শহরের জিয়া বাজার এলাকার পরিচিত এক মুখ জীর্ণশীর্ণ চেহারার মানসিক ভারসাম্যহীন এই নারী (৫০)। ডান পায়ে ইনফেকশনের কারণে পায়ের আঙ্গুলগুলো নষ্ট হয়ে যাচ্ছিলো। এজন্য স্বাভাবিকভাবে হাঁটতে পারছিলেন না তিনি। বাম পা এবং হাতের উপর ভর করেই ধীরে চলাফেরা করছিলেন তিনি। এভাবেই প্রায় বছরখানিক চলছিলেন তিনি। বৃহস্পতিবার (২৭ জুলাই) সকাল ৯টার দিকে জিয়া বাজারের রাস্তার মাঝ থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

প্রাথমিকভাবে ওই নারীর পরিচয় সনাক্ত করতে পারেনি পুলিশ ও স্থানীয়রা। পুলিশের ধারণা, সড়ক দুর্ঘটনার কারণেই মৃত্যু হয়েছে ওই নারীর।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টা থেকে সকাল ৯টা পর্যন্ত ওই নারীর মরদেহ সড়কে পড়ে ছিলো। পরে পুলিশ খবর পেয়ে অজ্ঞাত ওই মরদেহটি উদ্ধার করে। মানসিকভাবে এই ভারসাম্যহীন নারী দীর্ঘদিন ধরে বাজারের আশ-পাশে ঘুরতে দেখা গেছে।

জিয়া বাজারের ঔষধ ব্যাবসায়ী মাসুদ রানা জানান, ‘সকাল ৮টার দিকে দোকান খুলতে এসে বাজারের সড়কে এই মহিলার লাশ পড়ে থাকতে দেখি। মহিলাকে এর আগেও বাজারে সড়কের পাশে বসে থাকতে দেখেছিলাম।’

জিয়া বাজারের রাতে দায়িত্বে থাকা নাইট গার্ড মো. নুরজামাল বলেন, ‘আমি ভোর ৫টার দিকে ডিউটি শেষ করে বাড়ি যাওয়ার সময় ওই মহিলাকে সড়কের পাশে বসে থাকতে দেখি। এর পর কি হয়েছে সঠিক বলতে পারছি না।’

কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ হোসেন বলেন, ‘আমরা খবর পাওয়ার পর ঘটনাস্থল থেকে মরদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছি। মরদেহের সুরতহাল প্রতিবেদন এবং ঘটনাস্থল পরিদর্শন করে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সড়ক দুর্ঘটনায় ওই নারীর মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত তার পরিচয় পাওয়া যায়নি।’ পুলিশ বাদি হয়ে একটি সড়ক দুর্ঘটনার মামলা দায়ের করেছে বলেও জানান তিনি।

কুড়িগ্রামের এক স্বেচ্ছাসেবক এ.জেড. আরিফ জানান, ওই নারী গত ৩ বছর যাবৎ কুড়িগ্রাম শহরে ঘোরাফেরা করছেন। অসুস্থ দেখে হাসপাতালে নেয়ার চেষ্টা করেও ব্যর্থ হন তিনি। তবে তাকে কয়েকবার প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছিলো বলেও জানান তিনি।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –