• মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৯ ১৪৩১

  • || ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

রংপুর নগরীতে চলছে পরিষ্কারপরিচ্ছন্নতার কাজ

প্রকাশিত: ২৮ জুলাই ২০২৩  

 
রংপুরের পুত্রবধূ, আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার (২ আগস্ট) রংপুরে আসছেন। প্রধানমন্ত্রী রংপুরে আগমন উপলক্ষে যে সড়ক টুকু ব্যবহার করবেন শুধু সেই সড়ক ও তার আশে পাশে চলছে সৌন্দর্যের কাজ।

এ উপলক্ষে রংপুর নগরীর চেকপোষ্ট থেকে জিলা স্কুল পর্যন্ত পরিস্কার পরিচ্ছন্নের কাজ চলছে। কর্তৃপক্ষের দম ফেলানোর ফুসরত নাই।

শুক্রবার(২৮ জুলাই) সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়,নগরী ওই সড়কে চলছে সংস্কার কাজ। দুই পাশে মাটি ফেলে বর্ধিত করা হচ্ছে সড়কটি। পরিস্কার পরিচ্ছন্নের কাজ করছে শ্রমিকরা। রাস্তার দুপাশ থেকে সরানো হয়েছে অবৈধ্য বিলবোড়। সড়কের দুই পাশে শোভা পাচ্ছে দলীয় নেতাকর্মীদের ব্যান,ফেস্টুুন ও বিল বোড। রঙ করা হচ্ছে বিভিন্ন স্থাপনা।

এদিন প্রধানমন্ত্রী রংপুর জিলা স্কুল মাঠে আওয়ামী লীগের রংপুর বিভাগীয় জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন। জনসভায় ১০ লাখের বেশি মানুষের সমাগমের প্রস্তুতি নিচ্ছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

প্রধানমন্ত্রীর এই জনসভাকে পিছিয়ে পড়া রংপুরের জন্য ইতিবাচক হিসেবে দেখছেন কেউ কেউ। বিশেষ করে তিস্তাপাড়ের মানুষ এবং তিস্তা নিয়ে যারা আন্দোলন করে আসছেন, তাদের আশা– প্রধানমন্ত্রী রংপুরের জনসভায় বহু আকাঙ্ক্ষিত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন নিয়ে কোনো সুখবর নিশ্চয়ই দেবেন। কারণ, পানির ন্যায্য হিস্যা না পাওয়ায় তিস্তা এখন উত্তরের মানুষের দুঃখ হয়ে দাঁড়িয়েছে। প্রতিবছর বন্যা এবং খরায় নদীপাড়ের মানুষের দীর্ঘশ্বাস দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। তিস্তার দুই পাড়ের লাখ লাখ মানুষের দুঃখ-দুর্দশা লাঘব করতে পারে একমাত্র মহাপরিকল্পনা বাস্তবায়ন। এই পরিকল্পনা বাস্তবায়ন করা হলে তিস্তাপাড়ের মানুষের পানির জন্য অন্যের মুখাপেক্ষী হয়ে থাকতে হবে না। সেই সঙ্গে পাল্টে যাবে দেশের আর্থসামাজিক অবস্থা।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে ঘিরে উজ্জীবিত আওয়ামী লীগের নেতা-কর্মী-সমর্থকরা অধীর আগ্রহে আছেন প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –