• মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৯ ১৪৩১

  • || ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

‘তারেক জিয়ার ষড়যন্ত্রের দাঁত ভাঙা জবাব দেবে জনগণ’

প্রকাশিত: ২৭ জুলাই ২০২৩  

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল বলেছেন, দীর্ঘ সাড়ে ৪ বছর পর গণতন্ত্রের মানসকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুরে আসছেন। এটাই রংপুর অঞ্চলের মানুষের কাছে বড় চমক। তার আগমনকে কেন্দ্র করে এ অঞ্চলের কোটি মানুষের মাঝে উৎসাহ উদ্দীপনা আর গণজোয়ার সৃষ্টি হয়েছে। এই গণজোয়ারই প্রমাণ করে আগামী ২ আগস্ট রংপুর জনসমুদ্রে পরিণত হবে।

বৃহস্পতিবার (২৭ জুলাই) দুপুরে রংপুর সফরে এসে জিলা স্কুল মাঠে মহাসমাবেশের প্রস্তুতিমূলক কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন। পরিদর্শনকালে রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

বিএনপির নানামুখী ষড়যন্ত্র ও অপপ্রচারের বিরুদ্ধে জনগণ জেগেছে দাবি করে এসএম কামাল বলেন, শেখ হাসিনা শত প্রতিকূলতার মধ্য দিয়ে খালেদা জিয়া আর তারেক জিয়ার দুর্নীতি দুঃশাসনের বিরুদ্ধে মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করেছেন। বাংলাদেশকে বিশ্ব দরবারে উন্নয়নশীল দেশে পরিণত করেছেন। এতদিন করোনা মহামারির কারণে জনসম্মুখে আসতে না পারলেও এবার রংপুরে আসছেন শান্তি আর উন্নয়নের প্রতীক শেখ হাসিনা। 

তিনি আরও বলেন, এই মহাসমাবেশ জনসমুদ্রে রুপ নেবে। মানুষ শেখ হাসিনার কাছ থেকে দিক নির্দেশনামূলক বক্তব্য শুনবে। এই মুহূর্তে বিশ্বের দুর্নীতির বরপুত্র, ১০ ট্রাক অস্ত্র মামলা ও একুশে আগস্টের গ্রেনেড হামলা মামলার সাজাপ্রাপ্ত আসামি তারেক রহমান বিদেশে বসে পাকিস্তানের আইএসআইয়ের সাথে ষড়যন্ত্র করে মিথ্যা অপপ্রচার করছে। জনগণ ২ আগস্ট রংপুরের জনসমুদ্রে যোগ দিয়ে তারেক রহমানের  অপপ্রচারের দাঁত ভাঙা জবাব দেবে। সেদিন রংপুর হবে জয় বাংলার স্লোগানের শহর, শেখ হাসিনার শহর।

এসময় আওয়ামী লীগের রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দি বলেন, গত ১৪ বছরে রংপুরসহ পুরো বিভাগে যে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে, এমন কোনো সেক্টর নেই যেখানে উন্নয়ন হয়নি। ২ আগস্টের মহাসমাবেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন নতুন উন্নয়নের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন এবং আরো উন্নয়ন কাজের ঘোষণা দেবেন।

প্রসঙ্গত,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বশেষ রংপুরে এসেছিলেন ২০১৮ সালের ২৩ ডিসেম্বর। এসময় তিনি জেলার পীরগঞ্জ ও তারাগঞ্জে দুইটি নির্বাচনী জনসভা করেছেন। সাড়ে ৪ বছরের বেশি সময় পর ২ আগস্ট রংপুরে আসছেন শেখ হাসিনা। তিনি ওইদিন রংপুর জিলা স্কুল মাঠে আওয়ামী লীগ আয়োজিত বিভাগীয় মহাসমাবেশে বক্তব্য রাখবেন। এর মধ্যদিয়ে রংপুর থেকে দ্বাদশ নির্বাচনের প্রচারণা শুরু করবেন আওয়ামী লীগ সভানেত্রী। 

এর আগে ২০১১ সালের ৮ জানুয়ারি রংপুর জিলা স্কুল মাঠে মহাজোটের জনসভায় উন্নয়নের দায়িত্ব কাঁধে নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই জনসভায় জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদসহ মহাজোটের শরিক দলের নেতারা উপস্থিত ছিলেন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –