• মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৯ ১৪৩১

  • || ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

ঘোড়াঘাটে ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার, একজনের কারাদণ্ড

প্রকাশিত: ২৫ জুলাই ২০২৩  

দিনাজপুরের ঘোড়াঘাটে পৃথক দুটি অভিযানে দুই মাদক ব্যবসায়ীসহ একজন মাদকসেবীকে আটক করেছে থানা পুলিশ।

সোমবার (২৫ জুলাই) রাত সাড়ে ১১টায় পৌর এলাকার ইসলামপুর গ্রামে অভিযান চালিয়ে দুই মাদক ব্যবসায়ীকে আটক করে পুলিশ। তাদের কাছে থেকে জব্দ করা হয় নেশাজাতীয় ২০ পিস টাপেন্টাডল ট্যাবলেট। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করেছে।

গ্রেপ্তার মাদক ব্যবসায়ীরা হলেন, ঘোড়াঘাট পৌর এলাকার জমিলাপুর গ্রামের মৃত দুদু আলী শেখের ছেলে ইনসান আলী (৩৫) এবং মিতালী গুচ্ছগ্রামের মোস্তফা মিয়ার ছেলে বেল্লাল হোসেন (৩০)।

একইদিন দুপুর দেড়টায় পুলিশের আরেকটি দল উপজেলার ৩নং সিংড়া ইউনিয়নের আফসারাবাদ কলোনী এলাকায় অভিযান চালিয়ে মাদক সেবনের সময় নির্মল চন্দ্র (৩৫) নামে একজনকে আটক করে। 

পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাফিউল আলম। সাজাপ্রাপ্ত নির্মল রংপুরের পীরগঞ্জ উপজেলার চতরা-কামারপাড়া গ্রামের মৃত দীনেশ চন্দ্রের ছেলে।

পুলিশ জানায়, সোমবার রাতে তাদের কাছে খবর আসে ইসলামপুর গ্রামে মাদক কেনাবেচার জন্য কয়েকজন অবস্থান করছে। খবর পেয়ে তারা ইসলামপুর মসজিদের পাশে রাস্তার উপর অবস্থান নিলে পুলিশকে দেখে কয়েকজন এদিক সেদিক ছোটাছুটি শুরু করে। তাদেরকে পিছু নিয়ে দুজনকে আটক করতে সক্ষম হয় পুলিশ। তাদের কাছে থেকে পাওয়া যায় প্রায় ৮ হাজার টাকা মূল্যের নেশা জাতীয় ট্যাবলেট।

দুটি ঘটনা নিশ্চিত করে ঘোড়াঘাট থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, মাদকের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে দিনাজপুরের পুলিশ সুপার স্যার প্রতিনিয়ত বিভিন্ন দিকনির্দেশনা দিয়ে যাচ্ছেন। সেই অনুযায়ী আমরা নিয়মিত কাজ করছি। টাপেন্টাডল ট্যাবলেট সহ গ্রেপ্তার হওয়া দুজন দীর্ঘদিন থেকেই মাদকের জমজমাট ব্যবসা করে আসছিলো। তাদের বিরুদ্ধে মাদকের একাধিক মামলা চলমান আছে।

তিনি আরো বলেন, মাদকসেবনের সময় আমরা হাতেনাতে একজনকে আটক করেছি। ভ্রাম্যমাণ আদালত তাকে সাজা দিয়েছে। গ্রেপ্তার দুজনকে মঙ্গলবার সকালে দিনাজপুরের আদালতে এবং সাজাপ্রাপ্ত আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –