• মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৯ ১৪৩১

  • || ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

‘পৃথিবীর কোনো ষড়যন্ত্রই আ.লীগের অগ্রযাত্রা থামাতে পার‌বে না’

প্রকাশিত: ২৩ জুলাই ২০২৩  

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী ব‌লেছেন, শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ এখন অতীতের যেকোনো সময়ের চেয়ে আরও বে‌শি ঐক্যবদ্ধ। প্রধানমন্ত্রীর হাত ধ‌রে যখনই উন্নয়নের ধারা চারদিকে ছড়িয়ে পড়েছে,‌ ঠিক তখনই তার বিরু‌দ্ধে দেশি-বিদেশি ষড়যন্ত্র শুরু হয়েছে। তবে কোনো ষড়যন্ত্রই এ উন্নয়ন অগ্রযাত্রাকে থামাতে পারবে না।

শনিবার (২২ জুলাই) দুপুরে জেলা শিল্পকলা একাডেমি হলরুমে জেলা আওয়ামী লীগ আয়োজিত বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে 
তি‌নি এসব কথা বলেন।

তিনি আরও ব‌লেন, দেশের সকল নিবন্ধিত রাজনৈতিক দলগুলো এই নির্বাচনে অংশগ্রহণ করবে। রাজনৈতিক দলের নির্বাচনে যাওয়ার জন্য যেমন অধিকার রয়েছে তেমনি নির্বাচন বর্জনেরও অধিকার রয়েছে। যারা নির্বাচন নিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করবে জনগণ তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াবে।

সুজিত রায় নন্দী বলেন, ষড়যন্ত্র করে নির্বাচন বানচাল করা যাবে না। আগামী নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। পৃথিবীর অন্যান্য দেশে যে পদ্ধতিতে নির্বাচন হয় বাংলাদেশেও একই পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। বাংলাদেশ কোনো বিচ্ছিন্ন দ্বীপ নয়। নির্বাচন কমিশনের অধীনেই একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে। সম্প্রতি যে নির্বাচনগুলো হয়েছে প্রত্যেকটি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে।

তিনি আরও বলেন, বিএনপি সহিংস আন্দোলনের ডাক দিলে জনমনে আতঙ্ক দেখা দেয়। আর এই দুর্দিনে আওয়ামী লীগ জনগণের পাশে এসে দাঁড়ায়। জনগণের জানমাল রক্ষায়, জনগণের শান্তির জন্য কাজ করে। ঐতিহ্যবাহী সংগঠন আওয়ামী লীগ শান্তিপূর্ণভাবে সমাবেশ করে যাচ্ছে। শান্তিপূর্ণ সমাবেশের মাধ্যমেই ওই সহিংস আন্দোলনের বিরুদ্ধে রুখে দাঁড়াব।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আব্দুল আউয়াল শামীম, কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট সফুরা বেগম রুমী, কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য মো. দবিরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ সাদেক কুরাইশী, সাধারণ সম্পাদক দীপক কুমার রায় প্রমুখ।

এর আগে শিল্পকলা চত্বরে জাতীয় ও দলীয় পতাকা এবং বেলুন-পায়রা উড়িয়ে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভার উদ্বোধন করা হয়।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –