• মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৯ ১৪৩১

  • || ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

‘মাকে গাড়িতে উঠিয়ে দিয়ে ছেলে বলল যেদিক খুশি সেদিকে চলে যাও’

প্রকাশিত: ২২ জুলাই ২০২৩  

৬৫ বছরের এক বৃদ্ধা। রাজধানী ঢাকার বাসিন্দা তিনি। তাকে বাড়ি থেকে বের করে হিলির বাসে তুলে দিয়েছেন তার ছেলে। এরপর গত সাতদিন ধরে দিনাজপুরের হিলি স্থলবন্দরের চেকপোস্ট সড়কের টেম্পুস্ট্যান্ড মোড়ে মরহুম রমজান মন্ডলের বাড়ির বারান্দায় শুয়ে বসে দিন-রাত কাটাচ্ছেন তিনি। 

ওই বৃদ্ধা বলেন, আমার ছেলে বাড়ি থেকে বের করে কোচে উঠিয়ে দিয়ে বলেছে যেদিক খুশি সেদিকে চলে যাও। এরপর কোচে করে এখানে এসেছি। এদিকে ওই বৃদ্ধাকে উদ্ধার করে পরিবারের নিকট ফেরত পাঠানোর উদ্যোগ গ্রহণ করেছেন স্থানীয় প্রশাসন।

ওই বাড়ির বাসিন্দা মরহুম রমজান মন্ডলের ছেলে রবিউল ইসলাম সুইট বলেন, সাতদিন আগে হঠাৎ রাতে আমাদের বাড়ির বারান্দায় ওই বৃদ্ধ মহিলাকে শুয়ে থাকতে দেখি। কোথায় থেকে এসেছেন জানতে চাইলে তিনি জানান, কোচ থেকে নেমে এখানে এসেছেন। এরপর থেকেই তিনি আমাদের বাড়ির বারান্দায় থাকছেন। কারো কাছ থেকে তিনি টাকা পয়সা এমনকি খাবার পর্যন্ত নিচ্ছেন না। ক্ষুধা লাগছে টাকা দিয়ে নিজেই কিনে খাচ্ছেন খাবার।  

তিনি আরো বলেন, তার সঙ্গে কথাবার্তা শুনে জানলাম তিনি মূলত বিহারি। এরপর বললেন ঢাকা থেকে হিলিতে এসেছেন কিন্তু এর বেশি কিছু বাড়ি সম্পর্কে তিনি বলতে পারেন না। তারপর তিনি বলেন, আমার ছেলে বাড়ি থেকে বের করে কোচে উঠিয়ে দিয়ে বলেছে যেদিক খুশি সেদিকে চলে যাও। এরপর কোচে করে এখানে এসেছি। আমি তাকে বললাম তাহলে আপনি ঢাকায় চলে যান তখন তিনি জানান, এক হাজার টাকা খরচ করে ঢাকায় যাবো আবার তো আমার পোলায় (ছেলে) বাড়ি থেকে বের করে দিবে, তো বাড়িতে যাইয়া কি হইব। এরপর থেকে গত সাতদিন ধরে আমার বাসার বারান্দায় এভাবে শুয়ে বসে দিন কাটাচ্ছেন। 

বৃহস্পতিবার রাতে আবারো ফুসলিয়ে বললাম বাড়ি যাবেন কখন? তখন তিনি জানান শুক্রবার ভোরে বাড়ি ফিরে যাবে। কিন্তু পরে জিজ্ঞাসা করার পর তিনি আবার বলছেন, বাড়িতে গিয়ে কি হবে আবার তো আমার ছেলে আমাকে বাড়ি থেকে বাহির করে দিবে। আমাকে তো আর ঘরে রাখবে না তো কি জন্য আবার এক হাজার টাকা খরচ করে ঢাকায় বাড়ি ফিরে যাব। বিষয়টি স্থানীয় প্রশাসনকে অবহিত করেছি, তারা এখন কি ব্যবস্থা করবেন।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায় বলেন, এরই মধ্যেই বিষয়টি সমাজসেবা কর্মকর্তাকে জানিয়েছি। ওনাদের একজন স্টাফ ঘটনাস্থলে গিয়ে ওই বৃদ্ধা মহিলার বিস্তারিত জানার চেষ্টা করবে। তার নাম পরিচয় পাওয়ার পর উপজেলা চেয়ারম্যানের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলে কি করা যায় সেই ব্যবস্থা গ্রহণ করব। 

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –