• মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৯ ১৪৩১

  • || ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

‘চোখের সামনে মুহূর্তেই পুড়ল দোকানের সব মালামাল’

প্রকাশিত: ১৪ জুলাই ২০২৩  

লালমনিরহাটের একটি মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে ছয়টি দোকান ও তিনটি বাড়ি পুড়ে গেছে। 

বৃহস্পতিবার রাত ১১টার দিকে জেলার সদরের আলোরুপা মোড় এলাকার একটি মার্কেটে এ অগ্নিকাণ্ড ঘটে। আগুনে প্রায় দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ব্যবসায়ীদের।

প্রত্যক্ষদর্শী ও ব্যবসায়ীরা জানান, রাত সাড়ে ১০টার দিকে জেলা শহরের আলোরুপা মোড় মার্কেটের ব্যবসায়ীরা দোকান বন্ধ করে চলে যান। পরে রাত ১১টার দিকে ওই মার্কেটের একটি মোটরসাইকেল পার্টসের দোকানে আগুন লাগে। 

মুহূর্তেই চারদিকে ছড়িয়ে পড়ে আগুন। স্থানীয়রা ও আশপাশের ব্যবসায়ীরা ফায়ার সার্ভিসে খবর দিয়ে আগুন নেভানোর চেষ্টা চালান। খবর পেয়ে লালমনিরহাট ও আদিতমারী উপজেলার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে প্রায় আড়াই ঘণ্টা পর চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে ছয়টি দোকান ও তিনটি বাড়ি পুড়ে যায়।

মোটরসাইকেল পার্টসের লালমনি জেনারল স্টোরের মালিক রুহুল আমিন বাদল জানান, চোখের সামনেই মুহূর্তেই পুড়ল দোকানের সব মালামাল। আগুনে তার প্রায় কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়েছে। এছাড়াও দোকানের পিছনেই তার বাড়ি ছিল। সেখানেও আগুন ছড়িয়ে বাড়ির সব পুড়ে ছাই হয়ে গেছে।

স্টার গ্যালারি ফার্নিচার দোকানের মালিক জানান, তার দোকানে কিছু দামী ফার্নিচার ও নগদ টাকা ছিল। আগুনে পুড়ে সব শেষ হয়ে গেছে। আগুনে পুড়ে তার দোকানের প্রায় ৬০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

আর্ট স্কোপ দোকানের মালিক সাইদুল ইসলাম জানান, কিছু মেশিনারিজ জিনিসসহ প্রায় ৪০ লাখ টাকা মালামাল পুড়ে গেছে। দোকানের পিছনে তার বাড়িতেও আগুন লেগে সব পুড়ে যায়।

লালমনিরহাট ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক ওয়াদুদ হোসেন জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষয়ক্ষতির ব্যাপারে এখনি কিছু বলা যাচ্ছে না। তবে ব্যবসায়ীদের দাবি, আগুনে প্রায় দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –