• মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৯ ১৪৩১

  • || ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

মেয়েকে বুকে জড়িয়ে স্বামীর মরদেহের অপেক্ষায় বিজিবি মাহবুবের স্ত্রী

প্রকাশিত: ১২ জুলাই ২০২৩  

 
কুড়িগ্রামে চোরাকারবারিকে ধরতে গিয়ে মারা যাওয়া বিজিবি সদস্য মাহবুব আলমের (৩১) গ্রামের বাড়িতে বইছে শোকের মাতম। অঝোরে কাঁদছেন তার স্ত্রী-সন্তান ও বাবা-মা। দিশেহারা হয়ে পড়েছেন একমাত্র উপার্জনক্ষম সন্তানকে হারিয়ে। ৬ মাস বয়সী মেয়ে কথামণি জানে না তার বাবা আর বেঁচে নেই। বাবার অকাল মৃত্যুতে অনিশ্চিত হয়ে পড়েছে তার ভবিষ্যৎ।

বিজিবি মাহবুব আলম পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের খালপাড়া গ্রামের আব্দুল গফুরের ছেলে। তিনি লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধীনে কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলার বালারহাট বিওপিতে সৈনিক পদে কর্মরত ছিলেন। 

বুধবার (১২ জুলাই) সকালে মাহবুবের গ্রামে বাড়িতে গিয়ে দেখা যায় পরিবারের স্বজনদের আহাজারি। বারবার মুর্ছা যাচ্ছেন মা মোহছেনা বেগম। ৬ মাসের মেয়েকে বুকে জড়িয়ে নির্বাক স্ত্রী মাজেদা বেগম। মাহবুবের মৃত্যুর খবর শুনে বিভিন্ন এলাকা থেকে এসে বাড়িতে ভিড় করেছেন আত্মীয়-স্বজন ও প্রতিবেশীরা।

এদিকে বিকেল ৫টার দিকে মাহবুবের মরদেহ এলাকায় আসার কথা রয়েছে। মরদেহ এসে পৌঁছালে সন্ধ্যার আগে দাফন সম্পন্ন হবে বলে জানান পরিবারের লোকজন।

মাহবুবের বাবা আব্দুল গফুর বলেন, তিন ভাইবোনের মধ্যে মাহবুবই বড়। বিজিবিতে যোগদানের পর আমাদদের অস্বচ্ছল পরিবারের হাল ধরে সে। পরিবারে একমাত্র উপার্জনক্ষম ছিল সে। ছেলেকে হারিয়ে ফেললাম বলেই কাঁদতে থাকেন তিনি।

মাহবুবের শ্বশুর মোজাম্মেল হক বলেন, অল্প বয়সে আমার জামাই মারা গেল। এতিম হয়ে গেল নাতনিটা বলে তিনিও হাউমাউ করে কাঁদতে থাকেন।

হাফিজাবাদ ইউপি চেয়ারম্যান ইসমাইল হোসেন বলেন, টগবগে বিজিবি সদস্যের অকাল মৃত্যু খুব হৃদয়বিদারক। তার মৃত্যুতে আমরা শোকাহত।

প্রসঙ্গত, মঙ্গলবার রাতে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার পশ্চিম বালাতাড়ী সীমান্তে চোরাকারবারিকে ধাওয়া করার সময় নদী সাঁতরাতে গিয়ে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান বিজিবি সদস্য মাহবুব।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –