• বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৯ ১৪৩১

  • || ২০ রবিউল আউয়াল ১৪৪৬

রংপুরে পুলিশের বিশেষ অভিযানে গ্রেফতার ৭৭

প্রকাশিত: ৮ জুলাই ২০২৩  

 
রংপুর মেট্রোপলিটন পুলিশের মাদকবিরোধী বিশেষ অভিযানসহ জেলা পুলিশের নিয়মিত অভিযানে গত ২৪ ঘণ্টায় অভিযান চালিয়ে ৭৭ জনকে গ্রেফতার করা হয়েছে। এরমধ্যে মহানগর পুলিশের অভিযানে ৫৫ এবং জেলা পুলিশের অভিযানে ২২ জনকে গ্রেফতার করা হয়।

শনিবার বিকেলে সাংবাদিকদের কাছে পাঠানো পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন রংপুর মহানগর পুলিশের উপ-কমিশনার আবু মারুফ হোসেন (অপরাধ) এবং জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ইফতে খায়ের আলম।

মহানগর পুলিশের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মাদকবিরোধী বিশেষ অভিযানের অংশ হিসেবে শুক্রবার সকাল থেকে রাত পর্যন্ত নগরীর জিলা স্কুল মাঠ, কালেক্টরেট ঈদগাহ মাঠ, ক্রিকেট গার্ডেন, কারমাইকেল কলেজ ক্যাম্পাসসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী, মাদকসেবী, জুয়াড়ি ও কিশোর অপরাধীসহ ৫৫ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে মাদক, মাদক সেবনের সরঞ্জামাদি এবং জুয়া খেলার সামগ্রী উদ্ধার করা হয়।

নগর পুলিশের উপ-পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন জানান, রংপুর নগরীতে কোনো প্রকার মাদকসেবী ও মাদক ব্যবসায়ী থাকবে না। মাদক নির্মূল করতেই সব থানায় একযোগে মাদকের বিরুদ্ধে বিশেষ অভিযান শুরু হয়েছে। অভিযানের প্রথম দিন বৃহস্পতিবার ২১ জন এবং দ্বিতীয় দিন শুক্রবারে আরও ৫৫ জন গ্রেফতার হয়।

তিনি জানান, আগামী দুই মাসের মধ্যে রংপুর মহানগর এলাকা মাদকমুক্ত করার জন্য রোডম্যাপ নেয়া হয়েছে। সে আলোকে এই বিশেষ অভিযান কার্যক্রম অব্যাহত থাকবে।

অপরদিকে, জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ইফতে খায়ের আলম জানান, রংপুর জেলার আট থানা ও ডিবি পুলিশর মাদকবিরোধী ও ওয়ারেন্ট তামিল অভিযানে শুক্রবার ২২ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে ৯ জন বিভিন্ন মামলায় এবং বাকি ১৩ জন ওয়ারেন্টভুক্ত আসামি।

গ্রেফতারকৃতদের মধ্যে রংপুর সদর কোতোয়ালি থানা এলাকার ২ জন, গঙ্গাচড়ার ২ জন, বদরগঞ্জের ৪ জন, তারাগঞ্জের ১ জন, মিঠাপুকুরের ৩ জন, পীরগঞ্জের ১, পীরগাছার ৬ এবং ডিবি পুলিশের মাধ্যমে ৩ জন রয়েছেন। অভিযানের সময় ৬০ ইয়াবা ৬৫ বোতল ফেনসিডিল ও তিনটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে। গ্রেফতার ব্যক্তিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান জেলার ওই পুলিশ কর্মকর্তা। 

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –