• বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ১০ ১৪৩১

  • || ২০ রবিউল আউয়াল ১৪৪৬

মধুমাসের নানান ফলে বেরোবিসাসের ফল উৎসব

প্রকাশিত: ১৭ জুন ২০২৩  

মধুমাসের বৈচিত্রময় ফল দিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বেরোবি) এর ফল উৎসব অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (বিকাল) বিকালে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় এ ফল উৎসব অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আলী। বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকবৃন্দ।

অনুষ্ঠানে মধু মাসের ফলগুলোর মধ্যে ছিলো আম, জাম, কাঠাল, লিচু, কলা, পেয়ারা, লটকন, ড্রাগন, আমরা, আনারস ইত্যাদি।

এ ফল উৎসবে মৌসুমের সবগুলো ফল একসাথে খেতে খেতে নিজেদের অনুভূতি ব্যক্ত করেন সাংবাদিক সদস্যরা। তারা জানান, একেক সময়ে একেক ফল খেলেও একসাথে সবার সাথে সব ধরণের ফল খাওয়া হয়নি। এভাবে সকলে একসাথে ফল খাওয়ার অনুভূতি অন্যরকম।

ফল উৎসবে অতিথি হিসেবে ছিলেন, বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ আলী। তিনি জানান, ফল উৎসব একটি ব্যতিক্রমি আয়োজন। এরমাধ্যমে ক্যাম্পাসে সংগঠনের সদস্যদের মধ্যে পারিবারিক অনুভূতি তৈরি হয় ও সকলের মধ্যে বন্ধনের সমন্বয় ঘটে।

বেরোবিসাসের সভাপতি মাহমুদ জয় বলেন , এ সময় বাড়িতে থাকলে পরিবারের সদস্যরা মিলে ফল খাওয়া হতো। আর বেগম রোকেয়া সাংবাদিক সমিতি একটি পরিবারের মতো। তাই সাংবাদিক সমিতির সদস্যরা মিলে এ আয়োজন করা হয়েছে।

বেরোবিসাসের সাধারণ সম্পাদক মোবাশ্বের আহমেদ শিপন বলেন, এ উৎসবের আয়োজকরা সকলে শিক্ষার্থী। আমরা বিভিন্ন জেলা থেকে এসে এ বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করছি। আমাদের ক্লাস-পরীক্ষার মাঝে কিছু ফল খেলেও মৌসুমের সব ধরণের ফল খাওয়া হয়নি। একসাথে সবার সাথে একটা উৎসবের মাধ্যমে খেতে আমাদের এই আয়োজন। এ ধরণের আয়োজন করতে পেরে আমরা আনন্দিত।

 প্রসঙ্গত, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি ২০১৪ সালে প্রতিষ্ঠিত হয়। সংগঠনটির সদস্যরা ক্যাম্পাসে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনা গুলো লেখনির মাধ্যমে সকলের সামনে তুলে ধরেন। শিক্ষক-শিক্ষার্থীদের সাফল্যগাথা, দাবি-দাওয়া, উন্নয়ন ও গবেষণা তুলেধরার পাশাপাশি ক্যাম্পাসে ঘটে যাওয়া অনিয়ম, দুর্নীতি ও বৈষম্য তুলে ধরে ক্যাম্পাসে সুষ্ঠু শিক্ষার পরিবেশ বজায় রাখতে অগ্রণী ভূমিকা পালন করছে সংগঠনটি।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –