• বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ১০ ১৪৩১

  • || ২০ রবিউল আউয়াল ১৪৪৬

সেবাবান্ধব আদর্শ হাসপাতাল গড়তে গণশুনানি

প্রকাশিত: ১৪ জুন ২০২৩  

স্বাস্থ্যসেবার মানোন্নয়নে হাসপাতালের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে, হাসপাতাল সম্পর্কিত বিভিন্ন তথ্য ও পরামর্শ দিতে এবং সেবাগ্রহীতা তথা রোগীদের কাছ থেকে সরাসরি অভিযোগ গ্রহণে গণশুনানি অনুষ্ঠিত হয়েছে নীলফামারী জেনারেল হাসপাতালে।  

মঙ্গলবার সকালে হাসপাতাল প্রাঙ্গণে জেনারেল হাসপাতাল ও টিআইবি’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) এর যৌথ উদ্যোগে এ গণশুনানির আয়োজন করা হয়। 

গণশুনানিতে হাসপাতালে আগত ও ভর্তিরত রোগীরা বিভিন্ন সমস্যা ও সুপারিশ সরাসরি কর্তৃপক্ষের কাছে উত্থাপন করেন এবং কর্তৃপক্ষ সেগুলো সমাধানে তাৎক্ষণিক আশ্বাস প্রদান করেন। 

জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আবু-আল-হাজ্জাজের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী সদর উপজেলা চেয়ারম্যান শাহিদ মাহমুদ, জেলার সিভিল সার্জন ডা. মো. হাসিবুর রহমান, হাসপাতালের সহকারী পরিচালক ডা. মো. জহুরুল করিম, আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. গোলাম রসূল রাখি, হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্য ও নীলফামারী পৌরসভার সংরক্ষিত নারী সদস্য মোছা. মাহমুদা নাসরীন তন্বী তালুকদার, জেলা শিল্প ও বণিক সমিতির সভাপতি প্রকৌশলী এস এম সফিকুল আলম ডাব্লু, সুশীল সমাজের প্রতিনিধি অবসরপ্রাপ্ত অধ্যক্ষ সরওয়ার মানিক, হাসপাতাল সমাজসেবা কার্যালয়ের সমাজসেবা অফিসার হাওয়া খাতুন, সনাক সভাপতি তাহমিনুল হক ববী, ব্র্যাক জেলা কোঅর্ডিনেটর মো. আকতারুল ইসলাম প্রমুখ। গণশুনানি সঞ্চালনা করেন সনাক সহ-সভাপতি মো. মিজানুর রহমান লিটু।  

সিভিল সার্জন ডা. মো. হাসিবুর রহমান বলেন, সরকারি সেবা সমূহ জনগণের দোড়গোড়ায় পৌঁছানোর জন্য গণশুনানি আয়োজন খুবই গুরুত্বপূর্ণ। তিনি এ ধরনের আয়োজনের জন্য সনাককে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে আবারো আয়োজনের আহ্বান জানান। 

জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আবু-আল-হাজ্জাজ বলেন, সাধারণ রোগীদের উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। সাধারণ রোগীরা যাতে উন্নত স্বাস্থ্যসেবা পেতে সঠিত তথ্য পায়, কোনো ধরণের অনিয়ম বা হয়রানির স্বীকার না হয় এবং রোগীদের করণীয় ও সচেতনতা বৃদ্ধিতে আজকের এ গণশুনানির আয়োজন। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৪ সালে সেবা গ্রহীতাদের অভিযোগ সরাসরি শোনা ও নিষ্পত্তি এবং দ্রুত মানসম্পন্ন সেবা দেওয়ার জন্য প্রতিটি সরকারি দফতরে গণশুনানি গ্রহণের নির্দেশ দেন। এরই আলোকে এ গণশুনানি অনুষ্ঠিত হয়। 

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –