• বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ১০ ১৪৩১

  • || ২০ রবিউল আউয়াল ১৪৪৬

গাইবান্ধার সেই পটল মিষ্টির দোকানে ৩০ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ১২ জুন ২০২৩  

 
ভাইরাল হওয়া গাইবান্ধার সেই পটল মিষ্টির ব্যবসা প্রতিষ্ঠান "শেখ দই ঘরকে" ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মানবদেহের জন্য মারাত্মক ক্ষতিকর কেমিক্যাল ব্যবহার করে পটল মিষ্টি তৈরির অপরাধে এই জরিমানা করা হয়।

সোমবার (১২ জুন) দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রংপুর ও গাইবান্ধার যৌথ অভিযানিক দল এই জরিমানা করেন। 

সাম্প্রতিক সময়ে গাইবান্ধার সাদুল্লাপুরের দই ঘরের এই পটল মিষ্টি নিয়ে দেশের একাধিক গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হয়। যার প্রভাব পড়ে স্থানীয় সাধারণ ভোক্তাদের মাঝে। 

অভিযানে সাদুল্লাপুরের আরও দুটি ব্যবসা প্রতিষ্ঠান সাদুল্লাপুর মিষ্টান্ন ভাণ্ডারকে তাদের উৎপাদিত খাদ্য পণ্যে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকা এবং খুচরা মূল্য না থাকায় ১৫ হাজার টাকা এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদনের দায়ে নিরিবিলি হোটেলকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ গাইবান্ধার সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মোস্তাফিজুর রহমান বলেন, মানবদেহের জন্য মারাত্মক ক্ষতিকর অননুমোদিত রং ও ফ্লেভার ব্যবহার করে পটল মিষ্টি তৈরি করার দায়ে সাদুল্লাপুরের দই ঘরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় সেখানকার আরও দুটি প্রতিষ্ঠানকেও জরিমানা করা হয়। 

এসময় তিনি আরও বলেন, পটল মিষ্টি উৎপাদনকারী প্রতিষ্ঠানকে তাদের এ পর্যন্ত উৎপাদিত মিষ্টি বিক্রি না করতে কঠোরভাবে নিষেধ করা হয়েছে। একই সঙ্গে অননুনোমিত রং ও ফ্লেভার ব্যবহার করে মিষ্টি তৈরি না করতেও সতর্ক করা হয়েছে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয় এর উপ-পরিচালক আজাহারুল ইসলাম, একই কার্যালয়ের সহকারী পরিচালক বোরহান উদ্দিন, গাইবান্ধার সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো. মোস্তাফিজুর রহমান, সাদুল্লাপুর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. গোলাম রব্বানী উপস্থিত ছিলেন। 

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –