• বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ১০ ১৪৩১

  • || ২০ রবিউল আউয়াল ১৪৪৬

কুড়িগ্রামে স্কুলছাত্র হত্যায় থানায় মামলা, গ্রেফতার ৩

প্রকাশিত: ১০ জুন ২০২৩  

কুড়িগ্রাম সদরের বেলগাছা ইউনিয়ন থেকে সীমিত চন্দ্র নামে ৫ম শ্রেণির এক ছাত্রের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। আর এ ঘটনায় সদর থানায় ৪ জনকে আসামি করে শিশুটির বাবা মামলা করলে ৩ জনকে গ্রেফতার করে পুলিশ। ঘটনাটি ঘটেছে গত বুধবার ভোররাতে বেলগাছা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের বেলগাছা গ্রামে। পরদিন বৃহস্পতিবার থানায় প্রতিবেশী ৪ জনের বিরুদ্ধে মামলা হলে ৩ জনকে গ্রেফতার করে পুলিশ। পরে তাদের বিকেলে জেল হাজতে প্রেরণ করা হয়।

এ ঘটনায় প্রথমে ওই গ্রামের প্রদীপ চন্দ্রের ছেলে অভিযুক্ত এক কিশোরকে (১৬) আটক করে থানায় জিজ্ঞাসাবাদ করে পুলিশ। পরে থানায় মামলা হয় ৪ জনের বিরুদ্ধে। সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) এম আর সাঈদ ও বেলগাছা ইউপি চেয়ারম্যান লিটন মিয়া এ তথ্য নিশ্চিত করেন। সীমিত চন্দ্র ওই গ্রামের মানিক চন্দ্র ড্রাইভারের পুত্র বলে জানা গেছে। 

ঘটনার রাতে গীতা সংঘ অনুষ্ঠান থেকে ফেরার পথে এ হত্যা সংঘটিত হয়েছে বলে স্থানীয়দের বরাতে পুলিশ জানায়। ইউপি চেয়ারম্যান লিটন মিয়া জানান, বুধবার রাতে অনুষ্ঠান দেখতে যায় সীমিত ও তার বড় ভাই। সীমিতকে অনুষ্ঠানস্থলে রেখে বাড়িতে ফেরে তার বড় ভাই। পরে অনুষ্ঠান থেকে ফেরার পথে সীমিতের সাথে অভিযুক্ত কিশোরের কথা কাটাকাটির এক পর্যায়ে ওই কিশোর সীমিতকে শ্বাসরোধ করে হত্যা করে তাদের একটি পরিত্যক্ত বাড়ির পেছনের গর্তে মরদেহ পুঁতে রাখে।
অনুষ্ঠান শেষে সীমিত বাড়িতে ফিরে না আসায় তার স্বজনরা গিয়ে ওই কিশোরকে জিজ্ঞাসা করলে তার অসংলগ্ন আচরণে সন্দেহ করেন। পরে কিশোরের বাবা প্রদীপ চন্দ্র তাদের পরিত্যক্ত বাড়ির পেছনের একটি গর্তে সীমিতের মরদেহ দেখিয়ে দেন। এরপর পুলিশ বুধবার ভোররাতে ঘটনাস্থল থেকে তার মরদেহ উদ্ধার করে। স্থানীয়দের মতে, সম্ভবত সীমিতকে হত্যার পর কোন উপায়ন্তুর না পেয়ে ওই কিশোর তার বাবাকে ঘটনা খুলে বলেছিল।

পরে বাবা ছেলে মিলে শিশুটির মরদেহ গর্তে পুঁতে রাখার চেষ্টা করে। পুলিশ জানায়, কিশোরের স্বীকারোক্তি মতে, অভিযুক্ত কিশোরের সাথে একটি মেয়ের প্রেমের সম্পর্ক ছিল। কিন্তু মেয়েটির অন্যত্র বিয়ে হয়ে যাওয়ায় এ নিয়ে সীমিতসহ অনেকেই ওই কিশোরকে প্রায়ই খেপাত। ঘটনার রাতে অনুষ্ঠান শেষে ফেরার সময়ও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটলে সীমিতকে ধরে গলায় সজোরে চেপে ধরলে সে শ্বাসরোধে মৃত্যু ঘটে।

এ ব্যাপারে সদর থানার ওসি এমআর সাইদ বলেন, এ ঘটনায় ৪ জন প্রতিবেশীর নামে ছেলেটির বাবা থানায় মামলা করলে বৃহস্পতিবার তাদের মধ্যে ৩ জনকে গ্রেফতার করে বিকেলে জেল হাজতে প্রেরণ করা হয়।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –