• শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ১২ ১৪৩১

  • || ২২ রবিউল আউয়াল ১৪৪৬

কৃষকের ধান কেটে ঘরে পৌঁছিয়ে দিলো বেরোবি ছাত্রলীগ 

প্রকাশিত: ১৬ মে ২০২৩  

রংপুর মহানগরের ৩২ নং ওয়ার্ডের শরেয়ারতল বাজার আদর্শ পাড়ার খোর্দ্দ-তামপাট এলাকায় এলাকায় প্রান্তিক কৃষকের ১ বিঘা (৩৩ শতক) জমির ধান কেটে ঘরে পৌঁছিয়ে দিয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) শাখা ছাত্রলীগ।

আজ মঙ্গলবার ( ১৬ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত সভাপতি পোমেল বড়ুয়া ও সাধারণ সম্পাদক শামীম মাহফুজের নেতৃত্বে রংপুর সদর উপজেলার ৩২ নং ওয়ার্ডের শরেয়ারতল বাজার আদর্শ পাড়ার খোর্দ্দ-তামপাট এলাকায় ধান কেটে প্রান্তিক কৃষকের বাড়িতে পৌঁছিয়ে দিয়েছে ছাত্রলীগের নেতা- কর্মীরা।

প্রান্তিক কৃষকের নাম মো: শফিকুল ইসলাম। শরেয়ারতল বাজারের আদর্শ পাড়ায় তার বাড়ি। আর্থিক ভাবে অস্বচ্ছতার কারনে শ্রমিক দিয়ে ধান কাঁটাতে পারছিলেন নাহ। তার সমস্যা ফোন করে জানালে সাহায্যের জন্য ছুঁটে যায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। ধান কেঁটে পেয়ে আনন্দিত প্রান্তিক কৃষক শফিকুল ইসলাম। শফিকুল ইসলামের মুখে হাসি ফোঁটাতে পেরে পরিশ্রম স্বার্থক হয়েছে বলে মনে করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

সভাপতি পোমেল বড়ুয়া বলেন, আমাদের যারা অন্ন যোগায় তাদের জন্য কিছু করতে পারাটা সত্যিই গৌরবের। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এমন সোনার বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন। শান্ত শীতল শ্যামলীমা আর মহান মুক্তিযুদ্ধের ৩০ লক্ষ শহীদের রক্তে রঞ্জিত মাতৃকায় ব্রত হয়েই যেন আজ আমরা কৃষকের মুখে হাসি ফুটাতে পেরেছি। দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনা এবং কেন্দ্রীয় ছাত্রলীগের সার্বিক তত্ত্বাবধানে আজ আমরা একজন কৃষকের ধান কেটে উঠানে পৌঁছে দিয়েছি। আমাদের এ ধরনের মানবিক কার্যক্রম সর্বদা অব্যাহত থাকবে।

সাধারণ সম্পাদক শামীম মাহফুজ বলেন, এক অসহায় কৃষকের ফোন কল পেয়ে জমির ধান কেটে আমরা ঘরে পৌঁছে দিয়েছি। কৃষি প্রধান আমাদের দেশ। কৃষি বাঁচলে আমরা বাঁচবো। আজকে ধান কাটা কর্মসূচী হাতে নিয়ে কৃষকের ঘর পর্যন্ত ধান তুলে দিয়েছি। সেই কৃষকের মুখে হাসি দেখে আমাদের পরিশ্রম স্বার্থক হয়েছে বলে মনে করি। কৃষকের মুখে হাসি ফোটাতে সবসময় পাশে আছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। আমাদের এই কর্মসূচী অব্যাহত থাকবে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –