• শনিবার ২৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ১২ ১৪৩১

  • || ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

বুড়িমারী স্থল শুল্ক স্টেশন পরিদর্শনে ভারতীয় সহকারি হাই কমিশনার

প্রকাশিত: ৬ মে ২০২৩  

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থল শুল্ক স্টেশন পরিদর্শন ও মতবিনিময় সভায় মিলিত হন ভারতীয় সহকারি হাই কমিশনার মনোজ কুমার।

শনিবার (৬ মে) দুপুরে বুড়িমারী স্থল বন্দর আমদানি ও রপ্তানীকারক গ্রুপের আয়োজনে বুড়িমারী স্থল বন্দর হলরুমে গ্রুপের সভাপতি আলহাজ্ব রুহুল আমীন বাবুলের সভাপতিত্বে আমদানী ও রপ্তানী কারক, কাস্টমস, স্থলবন্দর কর্তৃপক্ষ, সিএন্ডএফ এজেন্ট, ইমিগ্রেশন, চেম্বার অ্যান্ড কমার্স, লালমনিরহাট এবং স্টেক হোল্ডারদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হন ও বক্তব্য রাখেন ভারতীয় সহকারী হাই কমিশনার রাজশাহী মনোজ কুমার।

ভারতীয় সরকারি হাই কমিশনার বুড়িমারী স্থল বন্দর পৌঁছালে বন্দরের ব্যবসায়ীরা তাকে ফুলেল শুভেচছা জানিয়ে ক্রেস্ট প্রদান করেন।

এ সময় সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন বুড়িমারী কাস্টমসের ডেপুটি কমিশনার বিল্লাল হোসেন, পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাহমুদুল হাসান, এএসপিবি সার্কেল ফরহাদ ইমরুল কায়েস, স্থলবন্দর কর্তৃপক্ষের সহকারী পরিচালক (ট্রাফিক) গিয়াস উদ্দিন, ইমিগ্রেশন অফিসার মুর হাসান কবির, সিএন্ড এজেন্ট এসোসিয়েশন সভাপতি ছায়েদুজ্জামান সায়েদ, বিজিবি বুড়িমারী কোম্পানি কমান্ডার বাইরোন আলী, চেম্বার অ্যান্ড কর্মাস এর সদস্য হুমায়ূন কবির সওদাগর, পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ উমর ফারুক প্রমুখ।

সভায় বুড়িমারী স্থলবন্দরে ভিসা পেতে দেরি, বন্দরে উভয় দেশে চোরাচালান ও স্বচ্ছ ব্যবসা পরিচালনার ক্ষেত্রে স্কানার মেশিন বসানো, ফিটনেসবিহীন গাড়ি প্রবেশ না করানো, ভারতে যাত্রী হয়রানি বন্ধ করা এবং দ্রুত পাসপোর্ট যাত্রীদের সেবা প্রদান, রেলপথ যোগাযোগ উন্নয়ন, মালটিপল ভিসা দ্রুত প্রদানসহ বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা হয়।

এ সময় ভারতীয় সহকারি হাই কমিশনার মনোজ কুমার বিষয় সমূহ যথাযথভাবে সমাধানের আশ্বাস প্রদান করেন।

পরে তিনি বুড়িমারী জিরো পয়েন্ট পরিদর্শন করেন এবং ভারতীয় চেংরাবান্ধা কাস্টমসের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হন।

এছাড়াও ভারতীয় সহকারি হাই কমিশনার রাজশাহী মনোজ কুমার পাটগ্রাম উপজেলার পাটেশ্বরী মন্দির ও বাউরা মহাশ্মশান শিব মন্দির পরিদর্শন করেন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –