• শনিবার ২৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ১৩ ১৪৩১

  • || ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

নীলফামারীতে ধান কেটে বাড়িতে পৌঁছে দিল ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৩  

 
নীলফামারী সদর উপজেলার গোড়গ্রাম ইউনিয়নের কৃষক নূর আলমের এক বিঘা জমির পাকা বোরো ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। অর্থের অভাবে শ্রমিক সংকটে থাকা ওই কৃষকের মুখে হাসি ফুটেছে। 

বুধবার (২৬ এপ্রিল) সদরের গোড়গ্রাম ইউনিয়নের বিন্নাদিঘী এলাকায় নীলফামারী জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন নসিব নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ধানগুলো কেটে বাড়িতে পৌঁছে দেন।

কৃষক নূর আলম বলেন, গত বছরের তুলনায় এবার শ্রমিকদের মজুরি বেশি। কয়েকদিন ধরে শুনতেছি কাল বৈশাখী ঝড় আসবে। সেই শঙ্কায় জমির পাকা ধান ঘরে তোলা নিয়ে দুশ্চিন্তায় ছিলাম। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা জমির ধানগুলো কেটে বাড়িতে পৌঁছে দিয়ে আমার অনেক উপকার করেছে। তাদের এমন কাজে আমি ভীষণ খুশি হয়েছি। সবার জন্য দোয়া রইল। 

তিনি বলেন, সার, বীজ, সেচ ও কীটনাশকসহ কৃষি উপকরণের দাম বেড়ে যাওয়ায় এবার অনেক ধার দেনা করতে হয়েছে। শ্রমিক দিয়ে ধান কাটতে আরও টাকা ধার করতে হতো।

গোড়গ্রাম ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক নিপু বলেন, আমার এলাকার অসহায় কৃষকদের নাম নসিব ভাইকে দিয়েছিলাম। সেই তালিকা অনুযায়ী জেলা ছাত্রলীগের নেতাকর্মী ও আমার ইউনিয়নের কর্মীদের সঙ্গে নিয়ে নুর আলম চাচার ধান কেটে দেওয়া হয়েছে।

জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন নসিব বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ ও কেন্দ্রীয় ছাত্রলীগের দিকনির্দেশনায় আমরা এই কর্মসূচি শুরু করেছি। ইউনিয়ন নেতাকর্মীদের মাধ্যমে প্রান্তিক কৃষকদের তালিকা করেছি। সেই তালিকা অনুযায়ী আমরা ছাত্রলীগের ৪০ জন নেতাকর্মী নুর আলম চাচার ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছি। আমাদের এই কার্যক্রম চলমান থাকবে।

সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ চৌধুরী বলেন, নসিবের নেতৃত্বে জেলা ছাত্রলীগ যে কাজটি করেছে এটি অনেক ভালো কাজ। সত্যি প্রশংসার দাবি রাখে। তাদের এমন কাজে আমরা অত্যন্ত খুশি। আগামী কর্মসূচিগুলোতে আমি ব্যক্তিগতভাবে তাদের সঙ্গে থাকার চেষ্টা করব।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –