• শনিবার ২৮ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ১৩ ১৪৩১

  • || ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

বাসায় আসবেন, প্রাণ খুলে কথা বলব: আবদুল হামিদ

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২৩  

দেশের মানুষকে ভালোবেসে রাজনীতি করতে রাজনীতিবিদদের আহ্বান জানিয়ে বিদায়ি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, দেশের মানুষকে ভালোবেসে রাজনীতি করা উচিত। তাহলেই রাজনীতিতে গুণগত পরিবর্তন আসবে।

সোমবার বঙ্গভবনে তাঁর বিদায়ি সংবর্ধনা অনুষ্ঠানের আগে এক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

বিদায়ি রাষ্ট্রপতি বলেন, দেশের মানুষের বাইরে আমার কোনো চিন্তা ছিল না এবং কোনদিন থাকবেও না। দেশের মানুষকে ভালোবেসেই সারা জীবন রাজনীতি করেছি। মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছি।

আবদুল হামিদ আরো বলেন, আজকের দিনে আমার যেটুকু সফলতা, সেজন্য দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানাই। আমার প্রতি আমার এলাকার মানুষসহ দেশবাসীর দোয়া ছিল।

নিজেকে উপমহাদেশের রেকর্ড সৃষ্টিকারী রাষ্ট্রপতি উল্লেখ করে বলেন, টানা দুই মেয়াদে ১০ বছর মানুষের ভালোবাসায় দায়িত্ব পালন করেছি। এ ছাড়া ভারপ্রাপ্ত এবং চলতি দায়িত্বে হিসেবে আরো ৪১ দিন রাষ্ট্রপতির দায়িত্বে ছিলাম।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রাষ্ট্রপতি দায়িত্ব পালন শেষে আর কোনো রাজনীতিতে যুক্ত হব না। দেশের মানুষ আমাকে সর্বোচ্চ সম্মান দিয়েছেন। মানুষের সেই সম্মান অটুট রাখতে চাই।

সদ্য বিদায়ী রাষ্ট্রপতি বলেন, তিনি অবসর জীবন বই পড়ে ও লেখালেখি করে কাটাবেন। তবে নতুন করে আর কোনো রাজনীতিতে জড়াবেন না।

সাংবাদিকদের তিনি বলেন, আমি মুক্তি পাচ্ছি, এখন সাধারণ নাগরিক হিসেবে ফ্রি চলাচল করতে পারব, এটাই আমার বড় আনন্দ। এখনও তো বের হতে পারিনি, বের হলে অনেক কথা হবে আপনাদের সঙ্গে। বাসায় আসবেন, প্রাণ খুলে মন খুলে কথা বলব।

এর আগে দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নেন মো. সাহাবুদ্দিন। সোমবার বেলা সোয়া ১১টার দিকে বঙ্গভবনের ঐতিহাসিক দরবার হলে এ শপথ গ্রহণ অনুষ্ঠান হয়। জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী মো. সাহাবুদ্দিনকে রাষ্ট্রপতির পদে শপথ পাঠ করান।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –