• রোববার ২৯ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ১৩ ১৪৩১

  • || ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

‘জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছে সরকার’ 

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২৩  

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেছেন, দেশের মানুষ যেন সঠিক স্বাস্থ্যসেবা পায়, সেজন্য সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতে অত্যাধুনিক যন্ত্রপাতি দিয়ে চিকিৎসাসেবার মানকে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছে এবং স্বাস্থ্যখাতে ব্যাপক উন্নয়ন ও বাস্তবায়ন করেছে সরকার। গ্রাম পর্যায়েও স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে সারাদেশে প্রায় সাড়ে ১৮ হাজার কমিউনিটি ক্লিনিক ও ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্র স্থাপন করা হয়েছে।

বুধবার দিনাজপুর অরবিন্দ শিশু হাসপাতালের ‘নবজাতক নিবিড় পরিচর্যা ইউনিট’র (এনআইসিইউ) উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ইকবালুর রহিম বলেন, বঙ্গবন্ধু কন্যা স্বাস্থ্যসেবাসহ সকল ক্ষেত্রেই উন্নয়ন করেছে বলেই জনগণের মধ্যে আস্থা এসেছে। বিনামূল্যে ভ্যাকসিন প্রদান, সঠিকমতো চিকিৎসা প্রদানসহ বঙ্গবন্ধু কন্যা স্বাস্থ্যসেবাকে ভালো রেখেছে বলেই করোনার সময় অন্যান্য দেশের চেয়ে মৃত্যুর হার বাংলাদেশে অনেক কম।

২০৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়ে স্মার্ট বাংলাদেশে পরিণত করতে চান প্রধানমন্ত্রী। সেই লক্ষ্য নিয়ে শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন উল্লেখ করে তিনি বলেন, আমরা শাসক নই, সেবক হিসেবেই জনগণের কাজ করতে চাই।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদ, জেলা পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ প্রমুখ। অরবিন্দ শিশু হাসপাতালের ভারপ্রাপ্ত সভাপতি মো. রেজাউল করিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের উপ সচিব ও হুইপ ইকবালুর রহিমের একান্ত সচিব মোরার্জী দেশাই, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এমদাদ সরকার, দিনাজপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি রেজা হুমায়ন ফারুক চৌধুরী শামীম, দিনাজপুর বিএমএ’র সভাপতি ডা. ওয়ারেস আলী সরকার প্রমুখ। এসময় অরবিন্দ শিশু হাসপাতালের নির্বাহী কমিটির সকল সদস্য উপস্থিত ছিলেন।  

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –