• রোববার ২৯ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ১৩ ১৪৩১

  • || ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

শ্বশুরবাড়ির অত্যাচারে অতিষ্ঠ হয়ে যুবকের আত্মহত্যা!

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২৩  

শ্বশুরবাড়ির অত্যাচারে অতিষ্ঠ হয়ে শাকিল মিয়া (২২) নামে এক যুবক আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে। শনিবার (৮ এপ্রিল) ইফতারের আগ মূহুর্তে গাইবান্ধা শহরের স্টেডিয়াম সংলগ্ন (পশ্চিম পাশে) এলাকায় ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে ওই যুবক আত্মহত্যা করেন। 

মৃত শাকিল সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের ভগবানপুর গ্রামের বাচ্চু মিয়ার ছেলে।

স্থানীয়রা জানান, মোবাইলে কথা বলতে বলতে রেললাইন পার হচ্ছিলেন শাকিল। এ সময় রংপুর এক্সপ্রেস ট্রেন আসছিল। পেছন থেকে ট্রেন আসছে, ট্রেন আসছে বলে অনেকেই তাকে চিৎকার করে ডাকাডাকি করলেও তিনি লাইন থেকে সরে না গিয়ে দাঁড়িয়ে থাকেন। এরপর সেই ট্রেনের নিচে কাটা পড়ে ঘটনাস্থলে প্রাণ হারান। 

মৃতের স্বজনরা জানান, আজ থেকে একমাস আগে প্রতিবেশী শাহিন মিয়ার মেয়ে শারমিন আক্তারকে বিয়ে করেন শাকিল। কিন্তু বিয়ের পর শাকিলকে কোনোভাবেই মেনে নিচ্ছিল না শারমিনের পরিবার। উল্টো শারমিনকে ছেড়ে দেওয়ার জন্য নানা ধরনের হুমকি-ধমকি দিয়ে আসছিল। ঘটনার দিন সকালে শাকিলকে মারধর করে শ্বশুরবাড়ির লোকজন। স্বজনদের ধারণা শ্বশুরবাড়ির লোকজনের অত্যাচারে অতিষ্ট হয়ে তিনি আত্মহত্যা করেছে।

মৃতের বড় ভাই সৌরভ মিয়া বলেন, বিয়ে নিয়ে কথা বলায় আজ সকালে আমাকে ও শাকিলকে মারধর করেছে শাকিলের শ্বশুর ও তার লোকজন। এভাবে আমার ভাইকে হারাব চিন্তাও করিনি। ওদের অত্যাচারেই শাকিল আত্মহত্যা করেছে। এ নিয়ে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। আমরা এই হত্যার বিচার চাই’।

গাইবান্ধা রেলওয়ে স্টেশন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সেতাফুর রহমান বলেন, আমরা খবর পেয়ে ওই যুবকের মরদেহ উদ্ধার করি। এ ঘটনায় আইনি প্রক্রিয়া শেষে ময়নাতদন্তের জন্য মরদেহ গাইবান্ধা জেলা হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

গাইবান্ধা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) ওয়াহেদুল ইসলাম জানান, শাকিলের মৃত্যুর বিষয় আমরা কোনো অভিযোগ হাতে পাইনি। অভিযোগ পেলে ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –