• রোববার ২৯ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ১৪ ১৪৩১

  • || ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

‘বর্তমান প্রজন্মকে উন্নত বিশ্বের উপযোগী হিসেবে গড়ে তুলতে হবে’    

প্রকাশিত: ৫ এপ্রিল ২০২৩  

 

ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদের তথ্যপ্রযুক্তিনির্ভর পাঠদান ও নৈতিক শিক্ষা প্রদানের মাধ্যমে আগামীর উন্নত বিশ্বের উপযোগী সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়নে বর্তমান সরকার অগ্রাধিকার ভিত্তিতে কাজ করছে। প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বিদ্যালয়, এতিমখানা ও মন্দির সব জায়গাতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) পাবনার সাঁথিয়া উপজেলার ধুলাউড়ি উচ্চবিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডেপুটি স্পিকার বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থেকে ধর্মীয় সম্প্রীতি বজায় রেখে গ্রাম-বাংলার উন্নয়নকে ত্বরান্বিত করেছে। এই উন্নয়ন সম্ভব হয়েছে বাংলার জনগণ আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় রেখেছে বলে এবং ১৯৭০ সালের নির্বাচনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নৌকা মার্কায় ভোট দিয়ে তাকে বাংলার অবিসংবাদিত নেতা বানিয়েছিল বলে।

মো. শামসুল হক টুকু বলেন, নির্বাচনের সময় অস্থিতিশীল কোনো কার্যক্রম, জঙ্গিবাদী কার্যক্রম, মানুষকে নির্যাতন ও গণতন্ত্রকে বিনষ্টের কোনো পরিস্থিতি তৈরির কোনো সুযোগ দেওয়া হবে না। জনগণ আওয়ামী লীগের সঙ্গে থাকলে ও শেখ হাসিনার সিদ্ধান্তের সঙ্গে থাকলে এই উন্নয়নের ধারা আরও বৃদ্ধি পাবে। আগামী ১০ বছরে প্রতিটি গ্রাম হবে উন্নয়নের রোল মডেল।

সাঁথিয়া উপজেলার পাটগাড়ি-সেলুন্দা রাস্তা পাকাকরণের উদ্বোধনী অনুষ্ঠানে ডেপুটি স্পিকার বলেন, আমরা প্রতিটি গ্রামকে শহরের আদলে গড়ে তুলবো। জাতির পিতার স্বপ্ন ছিল, প্রতিটি গ্রাম হবে শহর। সাঁথিয়া ও বেড়ার কোনো গ্রাম এই লক্ষ্য থেকে পিছিয়ে থাকবে না এবং আপনাদের উন্নয়নের জন্যই আমরা রাজনীতি করি। এই অঞ্চল হবে অপরাধমুক্ত, মাদকমুক্ত ও ধূমপানমুক্ত।

ধুলাউড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জরিফ আহমেদ মাস্টারের সভাপতিত্বে অনুষ্ঠানে সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদ হোসেন, সাঁথিয়ার পৌর মেয়র মাহবুবুল আলম বাচ্চু, সাঁথিয়া আওয়ামী লীগের সভাপতি মো. হাসান আলী খান, ধুলাউড়ি উচ্চবিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকসহ স্থানীয় নির্বাচিত প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –