• বৃহস্পতিবার ০৩ অক্টোবর ২০২৪ ||

  • আশ্বিন ১৮ ১৪৩১

  • || ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

নৌকায় ভোট দিয়ে প্রধানমন্ত্রীকে বিজয় উপহার দেবে রংপুরবাসী: ডালিয়া

প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০২২  

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়া বলেছেন, নৌকার পক্ষে ব্যাপক গণজোয়ার উঠেছে।  আগামী ২৭ ডিসেম্বর বিপুল ভোটে নৌকার বিজয় সুনিশ্চিত।

প্রচার প্রচারণার শেষ দিন রোববার (২৫ ডিসেম্বর) দুপুরে নগরীর হনুমানতলা এলাকায় গণসংযোগে এসে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি । 

ডালিয়া বলেন, রংপুর যে নৌকার ঘাটি তা প্রমাণ হবে এই সিটি করপোরেশন নির্বাচনে। কোনো নগরপিতা অতীতে রংপুরের কোনো পরিকল্পিত উন্নয়ন করেনি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুরবাসীকে বিভাগ, সিটি করপোরেশন, মেট্রোপলিটন পুলিশ, বিশ্ববিদ্যালয়, চারলেন সড়ক, হাইটেক পার্ক, গ্যাস সংযোগসহ অনেক কিছু উপহার দিয়েছেন। তাই রংপুরবাসীর উচিত এবার নৌকায় ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিজয় উপহার দেওয়া।

ভোটারদের উদ্দেশ্যে ডালিয়া বলেন, আর ভুল করলে চলবে না। ৪৭ বছরেও রংপুরের কোনো উন্নয়ন হয়নি, নৌকার প্রার্থী নির্বাচিত না হলে আগামীতেও পর্যাপ্ত উন্নয়ন হবে না। তাই নৌকায় ভোট দিয়ে একটি আধুনিক ও স্মার্ট সিটি করপোরেশন গড়তে আহ্বান জানাচ্ছি। 

এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি সফিয়ার রহমান সফি, সহ-সভাপতি আবুল কাশেম, মহানগর যুবলীগের সভাপতি সিরাজুম মনির বাশার, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান রনিসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা। 

প্রসঙ্গত, আগামী ২৭ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ। সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এতে ২ লাখ ১২ হাজার ৩০২ জন পুরুষ এবং ২ লাখ ১৪ হাজার ১৬৭ জন নারী ভোটার ২২৯টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন। এবার মেয়র পদে ৯ জনসহ সংরক্ষিত ১১টি ওয়ার্ডে ৬৮ এবং ৩৩টি সাধারণ ওয়ার্ডে ১৮৩ জন কাউন্সিলর প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন।

২০১৭ সালের ২১ ডিসেম্বর এ সিটিতে সর্বশেষ নির্বাচন হয়েছিল। এতে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা ১ লাখ ৬০ হাজার ৪৮৯ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের সরফুদ্দিন আহমেদ ঝন্টু পান ৬২ হাজার ৪০০ ভোট। বিএনপির প্রার্থী কাওসার জামান বাবলা পেয়েছিলেন ৩৫ হাজার ১৩৬ ভোট।

এবার ভোটার সংখ্যা বেড়ে হয়েছে ৪ লাখ ২৬ হাজার ৪৬৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১২ হাজার ৩০২ জন এবং নারী ভোটার ২ লাখ ১৪ হাজার ১৬৭ জন। ২০১৭ সালে ভোটার সংখ্যা ছিল ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৯৬ হাজার ৩৫৬ ও নারী ১ লাখ ৯৭ হাজার ৬৩৮ জন। এবার নতুন ভোটার বেড়েছে ৩২ হাজার ৪৭৫ জন। 

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –